ওয়েব ডিজাইনস | বাংলা ব্লগ | হিস্টি অব সিলেট smile smile smile smile smile

শনিবার, ১৫ অক্টোবর, ২০১১

থিম সম্মন্ধে প্রাথমিক আলোচনাঃ

ওয়ার্ডপ্রেস থিম (থিম তৈরি করেছেন মিশকাত আহমদ)
প্রথমে আপনাকে জানতে হবে যে জিনিসটি তা হল, HTML । কারন, আপনি থিম বলেন আর টেম্পলেট বলেন প্রথমে আপনাকে HTML জানতে হবে। আপনি একজন দক্ষ ওয়েব ডিজাইনার বা ডেভেলপার হতে চান তবে আপনাকে অবশ্যই ইহা জানতে হবে। কিছু সফটওয়্যার দ্গারা ওয়েব ডিজাইন করা যায় কিন্ত এতে কিছু লিমিটেশন আছে যা আপনাকে নিজের মতো করে কাস্টোমাইজ করতে দিবে না, তখন আপনার জানা দরকার হবে HTML coding । আর HTML প্রায় এক সপ্তাহ অনুশীন করলে আয়ত্ত করা সম্ভব। তাই পরবর্তিতে HTML সম্মন্ধে আলোচনা করা হবে। ধন্যবাদ সবাইকে।।
ব্লগের ডিজাইনার সম্পর্কে
আমার সম্পর্কেঃ আমার নাম মিশকাত আহমদ। আমি একজন সাধারন ব্লগার, ডাইনামিক ওয়েব ডিজাইনার, পিএইচপি প্রোগ্রামার। আমি সাধারণত ব্লগার এর কাজ করি। পাশাপাশি থিম/টেমপ্লেট কাষ্টোমাইজেশন, জিফ এনিমেশন, পিএসডি টেমপ্লেট ডিজাইন (ফটোশপ এর মাধ্যমে),পিএসডি টু এইচটিএমএল টেমপ্লেট, এইচটিএমএল টু ডাইনামিক টেমপ্লেট এবং ওয়েবসাইট এর সম্পুর্ন কাজ এর ওর্ডার নিয়ে থাকি। আপনাদের সহযোগীতাই আমার কাম্য। আমার ইচ্ছা এই শাখায় অনেক দূর এগিয়ে যাওয়ার, তাই আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে আমি আমার কাজে সফলতা অর্জন করতে পারি।
Share This

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 

ওয়েব ডিজাইন এর বিভিন্ন তথ্য Copyright © 2011 This template customize by Mishkat Ahmed