ওয়েব ডিজাইনস | বাংলা ব্লগ | হিস্টি অব সিলেট smile smile smile smile smile

সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১১

এইচ টি এম এল (পর্ব-২) HTML এর ব্যাসিক আলোচনাঃ

HTML Document (ওয়েব পেজ) এর ব্যাসিক লুইটি অংশ আছে। একটি head ট্যাগ আর অন্যটি body ট্যাগ। এরা শুরু হয় <head> <body> ট্যাগ দিয়ে এবং শেষ হয় </head>  </body> ট্যাগ দিয়ে। সমস্ত HTML কোডকে  <html> ......... </html> ট্যাগের মাঝে রাখতে হয়। চলুন আমরা একটি HTML এর ব্যাসিক স্ট্যাকচার দেখিঃ
<html>
<head>
এখানে আপনি css, java script, style sheet এর ব্যাবহার করতে পারবেন।
<title>
এখানে ওয়েব পেজের শিরনাম ব্যাবহার করতে পারবেন।
</title>
</head>
<body>
একটি ওয়েব পেজের যাবতীয় content সমূহ ( text, Image, Table, Form, Audio, Video ইত্যাদি) এই ট্যাগের মধ্যে লিখতে হবে।
</body>
</html>

(আজ এই পর্যন্ত। আগামীতে আবার ও দেখা হবে। ধন্যবাদ সবাইকে।)
ব্লগের ডিজাইনার সম্পর্কে
আমার সম্পর্কেঃ আমার নাম মিশকাত আহমদ। আমি একজন সাধারন ব্লগার, ডাইনামিক ওয়েব ডিজাইনার, পিএইচপি প্রোগ্রামার। আমি সাধারণত ব্লগার এর কাজ করি। পাশাপাশি থিম/টেমপ্লেট কাষ্টোমাইজেশন, জিফ এনিমেশন, পিএসডি টেমপ্লেট ডিজাইন (ফটোশপ এর মাধ্যমে),পিএসডি টু এইচটিএমএল টেমপ্লেট, এইচটিএমএল টু ডাইনামিক টেমপ্লেট এবং ওয়েবসাইট এর সম্পুর্ন কাজ এর ওর্ডার নিয়ে থাকি। আপনাদের সহযোগীতাই আমার কাম্য। আমার ইচ্ছা এই শাখায় অনেক দূর এগিয়ে যাওয়ার, তাই আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে আমি আমার কাজে সফলতা অর্জন করতে পারি।
Share This

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 

ওয়েব ডিজাইন এর বিভিন্ন তথ্য Copyright © 2011 This template customize by Mishkat Ahmed