ওয়েব ডিজাইনস | বাংলা ব্লগ | হিস্টি অব সিলেট smile smile smile smile smile

রবিবার, ৩০ অক্টোবর, ২০১১

এইচ টি এম এল (পর্ব- ১) ওয়েব ডিজাইন ও ডেপেলপমেন্ট কি?


অতীতের ওয়েব ডিজাইন ও ডেপেলপমেন্ট আলাদা ভাবলেও বর্তমানে তা আভীন্ন। ওয়েব ডিজাইন বলতে বুঝায় ওয়েব সাইটের Outlook অর্থাৎ বাহিক রুপ তৈরি করা। এর জন্য দরকার হবে HTML, CSS, Photoshop, Flash । ওয়েব ডেভেলপমেন্ট বলতে বুঝায় ওয়েব প্রোগ্রামিং এর সাহাযে্য   ওয়েব এপ্লিকেশন তৈরি করা। এর জন্য আপনাকে জানতে হবে php, java script, xml, database, Framework   

 তথ্যঃ html5 বাংলা ই বুক। লেখকঃ আব্দুল্লাহ আল-ফারুক।
ব্লগের ডিজাইনার সম্পর্কে
আমার সম্পর্কেঃ আমার নাম মিশকাত আহমদ। আমি একজন সাধারন ব্লগার, ডাইনামিক ওয়েব ডিজাইনার, পিএইচপি প্রোগ্রামার। আমি সাধারণত ব্লগার এর কাজ করি। পাশাপাশি থিম/টেমপ্লেট কাষ্টোমাইজেশন, জিফ এনিমেশন, পিএসডি টেমপ্লেট ডিজাইন (ফটোশপ এর মাধ্যমে),পিএসডি টু এইচটিএমএল টেমপ্লেট, এইচটিএমএল টু ডাইনামিক টেমপ্লেট এবং ওয়েবসাইট এর সম্পুর্ন কাজ এর ওর্ডার নিয়ে থাকি। আপনাদের সহযোগীতাই আমার কাম্য। আমার ইচ্ছা এই শাখায় অনেক দূর এগিয়ে যাওয়ার, তাই আপনারা আমার জন্য দোয়া করবেন যাতে আমি আমার কাজে সফলতা অর্জন করতে পারি।
Share This

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 

ওয়েব ডিজাইন এর বিভিন্ন তথ্য Copyright © 2011 This template customize by Mishkat Ahmed